আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা প্রতিরোধে ব্যবস্থা না নেওয়ায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সংবাদ বিজ্ঞপ্তি:

করোনা ভাইরাস প্রতিরোধে পরিচালিত মোবাইল কোর্টের অভিযানের মাধ্যমে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান ও ১৮ ব্যক্তিকে অর্থদন্ড করেছে র‌্যাব -১১। বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের প্রানকেন্দ্র চাষাড়া এলাকায় র‌্যাব-১১ এর নেতৃত্বে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে পরিচালিত অভিযানে মোবাইল কোর্টের মাধ্যমে মহামারীতে প্রতিপালনীয় নিয়ম ও আইন লঙ্ঘনের দায়ে ৫টি ব্যবসায়ী প্রতিষ্ঠান এবং ১৮ জন ব্যক্তিকে মোট ৯৫,৫০০/- টাকা অর্থদন্ড করা হয়।  প্রতিষ্ঠান গুলো হলো ১। সুগন্ধা বেকারী ২। আদি ফুডল্যান্ড বেকারী ৩। ফুডল্যান্ড বেকারী ৪। লাজফার্মা ও ৫। রনি ফার্মেসী। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার (কোম্পানী কমান্ডার সিপিএসসি) মোঃ জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, নারায়ণগঞ্জ একটি শিল্প প্রধান ও ঘনবসতিপূর্ণ এলাকা। নারায়ণগঞ্জের প্রানকেন্দ্র চাষাড়া মোড়ে অবস্থিত সুগন্ধা বেকারী, আদি ফুড ল্যান্ড বেকারী, ফুডল্যান্ড বেকারী, লাজফার্মা ও রনি ফার্মেসী ব্যবসায়ী প্রতিষ্ঠান গুলোতে ঔষধ ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য প্রচুর ক্রেতার সমাগম হয়। উক্ত ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো করোনা সংক্রমণ প্রতিরোধে যথাযথ গৃহিত ব্যবস্থা না নেওয়ায় এবং প্রতিপালনীয় নিয়ম ও আইন লঙ্ঘনের দায়ে অপরাধগুলো আমলে নিয়ে উপস্থিত সাক্ষীদের সম্মুখে অপরাধ স্বীকারোক্তির ভিত্তিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু কর্তৃক দঃবিঃ ২৬৯ মোতাবেক এবং ১৯৪০ সালের ঔষধ আইন এর ১৮(গ)/২৭ ধারায় দোষী সাব্যস্ত করে উপরোক্ত ০৫টি প্রতিষ্ঠান ও ১৮ জন ব্যক্তিকে সর্বমোট ৯৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসাধারণের মধ্যে সচেতনা সৃষ্টি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে র‌্যাবের নিয়মিত টহল কার্যক্রম ও জনসমাগম এলাকায় অভিযান অব্যাহত থাকবে।